X
    Categories: COVID-19

গণস্বাস্থ্যের কিটে করোনামুক্ত প্রমাণিত হলেন ডা. জাফরুল্লাহ চৌধুরী

প্ল্যাটফর্ম নিউজ, ১৪ জুন, ২০২০, রবিবার

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী করোনামুক্ত হয়েছেন। গণস্বাস্থ্য কেন্দ্র উদ্ভাবিত এন্টিজেন কিট দিয়ে পরীক্ষায় তার শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া যায় নি।

গণস্বাস্থ্য কেন্দ্রের উপাচার্য ও কিট প্রকল্পের সমন্বয়কারী ডা. মু‌হিব উল্লাহ খোন্দকার বললেন, “আল্লাহর রহমতে‌ ডা. জাফরুল্লাহ চৌধুরী করোনা এ‌ন্টিজেন নেগে‌টিভ এবং এ‌ন্টিব‌ডি ফর কো‌ভিড ১৯ পজে‌টিভ। আমরা ওনার ‘জিআর কোভিড-১৯ র‍্যাপিড ডট ব্লট আইজিজি’ পরীক্ষাও করে‌ছি। উ‌নি সেখানেও পজে‌টিভ; অর্থাৎ ওনার সিরোকনভার্সান হয়েছে। ওনার সকল পরীক্ষা ওনার নিজের প্রতিষ্ঠান গণস্বাস্থ্য-আরএনএ বায়োটেক উদ্ভা‌বিত র‍্যাপিড টেস্টিং কিট দিয়ে করা হয়েছে।উ‌নি বর্তমানে কোভিড নেগে‌টিভ নিউমো‌নিয়াতে ভুগ‌ছেন। বাড়তি অক্সিজেন ছাড়াই তিনি অক্সিজেন স্যাচুরেশন ৯৫% রাখতে পেরেছেন।’

ডা. জাফরুল্লাহ চৌধুরী উনার নিজের স্থাপিত প্রতিষ্ঠান গণস্বাস্থ্য নগর হাসপাতালে অধ্যাপক ডা. ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) মামুন মোস্তাফি এবং অধ্যাপক ডা. নাজিব মোহাম্মদ এর সার্বক্ষণিক তত্ত্বাবধানে চিকিৎসাধীন আছেন। শনিবার, ১৩ জুন, ডা. জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থার আপডেট জানিয়ে অধ্যাপক ডা. ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) মামুন মোস্তাফি বলেন, ডা. জাফরুল্লাহ চৌধুরীর ফুসফুস ও গলার প্রদাহ ধীরে ধীরে উন্নতি হচ্ছে। নিয়মিত ডায়ালাইসিস, বিশেষায়িত চেষ্ট ফিজিওথেরাপি এবং অন্যান্য চিকিৎসা দেওয়া হচ্ছে তাঁকে।

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী দেশবাসীর কা‌ছে কৃতজ্ঞতা জা‌নি‌য়ে‌ছেন। এর আগে গত ২৫ মে ডা. জাফরুল্লাহ চৌধুরীর শরীরে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। প্রথমে গণস্বাস্থের কিটের পরীক্ষায় তার শরীরে ভাইরাসটি শনাক্ত হয়।

নিজস্ব প্রতিবেদক/রুহানা অরণি

Platform:
Related Post