X

কোভিড-১৯: লক্ষ্মীপুরে কর্মহীন মানুষের পাশে মাদ্রাসার ছাত্রগণ

২৯ মার্চ ২০২০: কোভিড-১৯ মহামারি রোধে একে একে বন্ধ করে দেয়া হয়েছে শিক্ষা প্রতিষ্ঠান, অফিস আদালত, বিপণিবিতান, খাবারের রেস্তোরাঁ ইত্যাদি। পুরোপুরি লকডাউন করে দেয়া হয়েছে বেশ কিছু এলাকা। এতে করোনা ভাইরাসের সংক্রমণ কম হচ্ছে ঠিকই, কিন্তু কর্মহীন হয়ে পড়েছে দেশের হাজার হাজার মানুষ।

এই কর্মহীন হয়ে পড়া শ্রমজীবী মানুষের পাশে দাঁড়াতে এগিয়ে এসেছে অনেক স্বেচ্ছাসেবী। লক্ষ্মীপুরে টুমচর ইসলামিয়া কামিল মাদ্রাসার কামিলের একজন ছাত্র এমনই এক উদ্যোগ গ্রহণ করেছেন। তিনি তার সহপাঠী ও প্রিয়জনদের নিয়ে এলাকার অসহায় কিছু পরিবারকে খাবার প্রদানের মাধ্যমে সহযোগীতা করতে এগিয়ে আসেন।

প্রাথমিকভাবে গত শনিবার ১০ টি পরিবারকে খাদ্য প্যাকেট দেয়ার মাধ্যমে তারা এই কাজ শুরু হয়। প্রায় ৫০০ টাকা সমমূল্যের প্রতি প্যাকেটে থাকছে ৫ কেজি চাল, ১ কেজি ডাল, ২ কেজি আলু, আধা কেজি পেঁয়াজ, আধা কেজি রসুন, আধা কেজি তেল, ১টি সাবান ও ১০০ গ্রাম কালোজিরা।

উক্ত কাজের একজন উদ্যোক্তা শিক্ষার্থী বলেছেন, “ব্যক্তিগতভাবে আপনি/আপনারা অনেককেই অনেক কিছু দিয়েছেন। আল্লাহ আপনাদের সকল দান কবুল করুন। এবার সামষ্টিকভাবে কিছু দান করবেন বলে আশা রাখি। এটা উম্মুক্ত বিষয়। তাই যিনি যতটুকুই দিবেন, এ নাম্বারে (01747714100) বিকাশে পাঠাতে পারেন। আপনার দানকে আমানতদারীতার সহিত আদায় করা হবে।”

Platform:
Related Post