X

কোভিড-১৯ এ প্রাণ হারালেন সৌদি আরবে বসবাসরত ৪ জন প্রবাসী বাংলাদেশী চিকিৎসক

বুধবার, ১৭ জুন, ২০২০

বৈশ্বিক মহামারী করোনায় আক্রান্ত হয়ে গতকাল (১৬ জুন) সৌদি আরবে আরো একজন প্রবাসী বাংলাদেশী চিকিৎসক, ডা. মোহাম্মদ গোলাম মোস্তফা ইন্তেকাল করেন। (ইন্না-লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন) তিনি সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয়ের অধীনে মদিনায় কর্মরত ছিলেন। ডা. মোহাম্মদ গোলাম মোস্তফা চট্টগ্রাম মেডিকেল কলেজের ১৮ তম ব্যাচের প্রাক্তন ছাত্র ছিলেন এবং চট্টগ্রাম জেলার বোয়ালখালি উপজেলার অধিবাসী ছিলেন।

এ পর্যন্ত সৌদি আরবে করোনায় আক্রান্ত হয়ে মোট চারজন বাংলাদেশী চিকিৎসক ইন্তেকাল করলেন।

এদিকে গত ১৩ জুন, রিয়াদস্থ ” বদরুদ্দীন পলি ক্লিনিক” নামক একটি প্রাইভেট ক্লিনিকে কর্মরত ডা. মো. আনোয়ার উল হাসান, করোনায় আক্রান্ত হয়ে ইন্তেকাল করেন।

গত ১৯ মে, জেদ্দাস্থ “বিন লাদেন পলি ক্লিনিক” নামক একটি প্রাইভেট ক্লিনিকে কর্মরত ডা. আবদুর রহিম করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন। তিনি চট্টগ্রাম জেলার লোহাগড়া উপজেলার আমিরাবাদ এর অধিবাসী ছিলেন।

গত ৩১ মার্চ, মদিনাস্থ “শেফা আল-মদীনা পলি ক্লিনিক” নামক প্রাইভেট ক্লিনিকে কর্মরত ডা. মোহাম্মদ আফাক হোসেইন করোনায় আক্রান্ত হয়ে ইন্তেকাল করেন। ডা. মো. আফাক হোসেইন স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজের ৫ম ব্যাচের প্রাক্তন ছাত্র ছিলেন।

বৈশ্বিক এই করোনা মহামারীর মাঝে সাধারণ জনগণের পাশাপাশি ইতিমধ্যে চারজন বাংলাদেশী চিকিৎসকের অকাল মৃত্যুতে সৌদি প্রবাসী বাংলাদেশী চিকিৎসকদের মাঝে শোকের ছায়া নেমে এসেছে। আমরা সকল শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর শোক এবং সমবেদনা জানাচ্ছি।

ডা. আজাদ হাসান
সৌদি আরব

অংকন বনিক:
Related Post