X

কোভিড-১৯ এ জীবন দিলেন সিওমেক এর একই ব্যাচের তিন চিকিৎসক

প্ল্যাটফর্ম নিউজ, ৩ জুন ২০২০, বুধবার

বিশ্বব্যাপী মহামারী কোভিড-১৯ এ পুরো বিশ্ব যেখানে স্থবির, সেখানে দিন-রাত এক করে কাজ করে যাচ্ছেন আমাদের ফ্রন্টলাইনাররা। সীমিত সামর্থ্যর মধ্যে যতটুকু সম্ভব তা দিয়েই আপ্রাণ চেষ্টা করে যাচ্ছেন আমাদের চিকিৎসকরা। অদৃশ্যে এ ভাইরাসের বিরুদ্ধে যুদ্ধ করতে গিয়ে, চিকিৎসকরা নিয়মিতই সংক্রমিত হচ্ছেন। মৃত্যুবরণও করেছেন অনেকে।

এরই মধ্যে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজের ১৪তম ব্যাচ তাদের তিন জন সদস্য হারিয়েছে মহামারি করোনায়। তারা হলেন ডা. শামীম আল মামুন (সাইকিয়াট্রিস্ট), ডা. ওয়াহিদুজ্জামান আকন্দ (পালমোনলজিস্ট) এবং ডা. মঞ্জুর রশীদ চৌধুরী (ইউরোলজিস্ট)। চিকিৎসাবিদ্যা শিখেছেন যেমন এক সাথে, চলেও গেলেন প্রায় একই সাথে।

মানসিক রোগ বিশেষজ্ঞ ডা. শামীম আল মামুন যুক্তরাষ্ট্রে কর্মরত ছিলেন। করোনায় আক্রান্ত হয়ে ১৪ এপ্রিল নিউইয়র্ক সময় রাত ৯ টায় তিনি স্থানীয় একটি হাসপাতালে মারা যান।

ডা. ওয়াহিদুজ্জামান আকন্দ ছিলেন দেশের একজন প্রথম সারির বক্ষব্যাধি বিশেষজ্ঞ। তিনি ছিলেন একাধারে চিকিৎসক, শিক্ষক, লেখক এবং দানশীল একজন মানুষ। প্রতিবছর একুশে বই মেলায় তার লেখা বই প্রকাশিত হত। তিনি করোনায় আক্রান্ত হয়ে ১ জুন মধ্যরাতে মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।

ডা. মঞ্জুর রশীদ চৌধুরী ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ইউরোলজি বিভাগে সিনিয়র কনসালটেন্ট হিসেবে কর্মরত ছিলেন। করোনা পজিটিভ হওয়ার আগের দিন পর্যন্তও তিনি তার কর্মক্ষেত্রে চিকিৎসাসেবা দিয়ে গেছেন। তিনি ২ জুন সকাল ১১ টায় আমাদের ছেড়ে না ফেরার দেশে পাড়ি জমান।

সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজের ১৪ তম ব্যাচ, প্রাক্তন ও বর্তমান সকল শিক্ষার্থী তাদের এই সদস্য হারানোয় শোকাহত এবং সিওমেক এর এই কৃতি সন্তানদের বিদেহী আত্নার মাগফিরাত কামনা করছেন।

ক্যাম্পাস প্রতিনিধি/তাওসিফ আহমেদ

Platform:
Related Post