X

কোভিড-১৯ঃ মৃত্যুবরণ করলেন ডিএমপির পুলিশ সদস্য

প্ল্যাটফর্ম নিউজ, ৩০ এপ্রিল, ২০২০, বৃহস্পতিবার
কোভিড-১৯ আক্রান্ত হয়ে মারা গিয়েছেন পুলিশ সদস্য মোঃ জসিম উদ্দিন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি র’জিউন) তিনি ঢাকা মেট্রোপলিটন পুলিশের ওয়ারী পুলিশ ফাঁড়িতে কর্মরত ছিলেন।

দেশের জনগণকে সুরক্ষিত রাখতে মাঠ পর্যায়ে কর্মরত ছিলেন ডিএমপির এই গর্বিত পুলিশ কনস্টেবল। কুমিল্লার বুড়িচং উপজেলার বাসিন্দা তিনি।

গত ২৫ এপ্রিল, কোভিড-১৯ পরিস্থিতি মোকাবেলায় প্রধান সম্মুখ যোদ্ধা হিসেবে দায়িত্ব পালনকালে জ্বরে আক্রান্ত হন মোঃ জসিম উদ্দিন। কোভিড-১৯ সাসপেক্টেড রোগী হিসাবে তার নমুনা আইইডিসিআরে পাঠানো হয়। ফকিরাপুলের একটি হোটেলে কোয়ারেন্টাইনে থাকার সময়, ২৮ এপ্রিল মঙ্গলবার রাতে তাঁর শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। পরবর্তীতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মোঃ জসিম উদ্দিনকে রাত ১০টায় মৃত ঘোষণা করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৪০ বছর।

গতকাল ২৯ এপ্রিল সকালে আইইডিসিআর এর প্রকাশিত নমুনা পরীক্ষার রিপোর্ট থেকে জানা যায়, মোঃ জসিম উদ্দিন কোভিড-১৯ পজিটিভ ছিলেন।

সম্মানিত এই পুলিশ সদস্যের মৃত্যুতে পুলিশ সদরদপ্তরের এক শোকবার্তায় জানানো হয়, “চলমান করোনাযুদ্ধে দেশের সম্মানিত জনগণকে সুরক্ষিত রাখতে গিয়ে মোঃ জসিম উদ্দিনের মৃত্যুতে বাংলাদেশ পুলিশ গভীরভাবে শোকাহত। একই সাথে দেশমাতৃকার সেবায় তাঁর এমন আত্মত্যাগে বাংলাদেশ পুলিশ গর্বিত। তাঁকে হারানোর শোককে শক্তিতে পরিণত করে এগিয়ে যাবে বাংলাদেশ পুলিশ।”

এছাড়াও আত্মোৎসর্গকারী এই যোদ্ধার পরিবারের পাশে থাকার আশ্বাস দিয়েছে বাংলাদেশ পুলিশ। মোঃ জসিম উদ্দিনের মরদেহ বাংলাদেশ পুলিশের তত্তাবধানে তাঁর গ্রামের বাড়িতে যথাযথ ধর্মীয়রীতি মেনে দাফন করা হয়েছে।

নিজস্ব প্রতিবেদক/সুবহে জামিল সুবাহ

Platform:
Related Post