X

কোভিড আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি দানশীল সাখাওয়াত-আজমিরি চিকিৎসক দম্পতি, সকলের দোয়াপ্রার্থনা

সোমবার, ২৯ জুন, ২০২০

ডা. বি এম আতিকুজ্জামান
কনসালটেন্ট, গ্যাস্ট্রোএন্টেরোলজি এবং হেপাটোলজি

চিকিৎসক দম্পতি ডা. সাখাওয়াত হোসেন এবং ডা. আজমিরি জামান করোনা ভাইরাসে অসুস্থ হয়ে গত এক সপ্তাহ বাসায় নিজেদের চিকিৎসা করেছেন। গত শনিবার (২৭ জুন) তাঁদের অবস্থার অবনতি হওয়াতে তাঁরা ভর্তি হয়েছেন হাসপাতালে।

অনেকেই এই চিকিৎসক দম্পতিকে চেনেন না। চেনার কথাও নয়। তবে দুর্ভাগা এই চিকিৎসক দম্পতি অনেক সুযোগ থাকা সত্ত্বেও দেশের মানুষের চিকিৎসা সেবা দেবার জন্য দেশেই থাকার সিদ্ধান্তে নেন পেশাগত জীবনের শুরুতেই।

ওঁদের জীবন সম্পূর্ণ বদলে যায় কয়েক বছর আগে যখন ওঁদের একমাত্র সন্তান মায়েশা মাহজাবিন মাত্র তের বছর বয়সে দুরারোগ্য ক্যান্সারে আক্রান্ত হয়ে চিরতরে চলে যায়। অসাধারণ মেধাবী মায়েশার অকালপ্রয়াণ তাঁদের জীবনধারা এবং জীবনের লক্ষ্য সম্পূর্ণ ভাবে বদলে দেয়।

তাঁরা দুজনেই নিজেদেরকে সম্পূর্ণভাবে মানবতার সেবায় জড়িয়ে ফেলেন এরপর। তাদের আয়ের সিংহভাগই তাঁরা ক্যান্সার আক্রান্ত শিশুদের সেবার জন্য দান করে আসছেন। পাশাপাশি এতিমদের জন্য, মসজিদ-মাদ্রাসা, দরিদ্র আত্মীয়-স্বজনদের জন্য তাঁরা নিজেদেরকে সম্পূর্ণ ভাবে বিলিয়ে দেন।

অসুস্থ বাবা মায়ের চিকিৎসার পুরো দায়িত্বটাও তাঁদের কাঁধে। এই চিকিৎসক দম্পতির বেঁচে থাকার ওপর নির্ভর করে অনেক মহৎ মানবিক কাজগুলো।

চিকিৎসক দম্পতি ডা. সাখাওয়াত এবং ডা. আজমিরির জন্য সবার কাছে দোয়া চাইছি।

অংকন বনিক:
Related Post