X

কিশোরগঞ্জে করোনা আক্রান্ত রোগীদের মাঝে বিনামূল্যে অক্সিজেন সেবা

প্ল্যাটফর্ম নিউজ, ১৬ জুলাই ২০২০, বৃহস্পতিবার

কোভিড- ১৯ আক্রান্ত রোগীদের চিকিৎসায় অক্সিজেন অতীব জরুরি। অক্সিজেনের অভাবে অনেকে মৃত্যুর কোলে ঢলে পড়ছে। কিশোরগঞ্জে কোভিড- ১৯ আক্রান্ত স্বাস্থ্যগত জটিল অসহায় রোগীদের বাড়ি বাড়ি গিয়ে বিনামূল্যে অক্সিজেন সিলিন্ডার সরবরাহসহ অন্যান্য সাপোর্ট দিতে অক্সিজেন ব্যাংক চালু করেছে “ডেংগু রোধে কিশোরগঞ্জ” নামে স্থানীয় একটি সংগঠন।

গত ১৪ জুলাই ( মঙ্গলবার) কিশোরগঞ্জ জেলা পাবলিক লাইব্রেরী মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সংগঠনটির প্রধান উদ্যোক্তা লুৎফুল্লাহ হোসেন পাভেল জানান,

“করোনাভাইরাস অথবা ডেংগুর কারণে কোনো রোগীর অক্সিজেনের প্রয়োজন হয় তাহলে তারা বিনামূল্যে অক্সিজেন সেবা দিতে প্রস্তুত রয়েছেন। এ উদ্দেশ্যে একটি অক্সিজেন ব্যাংক গড়ে তোলা হয়েছে। যে কেউ চাইলে এখান থেকে সেবা নিতে পারবেন।”

মানুষকে সচেতন করতে এবং বিনামূল্যে সেবা দিতেই স্বেচ্ছাশ্রমে মাঠে কাজ করে যাচ্ছে সংগঠনটি। আপাতত চারটি আধুনিক মেশিন ও ১০ টি অক্সিজেন সিলিন্ডার নিয়ে তারা পথচলা শুরু করেছেন। চাহিদা অনুযায়ী ভবিষ্যতে আরও সংযোজন করা হবে। শুরুতে এই সেবা কিশোরগঞ্জ পৌরবাসী ২৪ ঘণ্টা পেলেও পরবর্তীতে সমগ্র জেলায় সম্প্রসারিত করা হবে।

উদ্যোগটির প্রধান সমন্বয়কারী হিসেবে আছেন জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যাপক ডা. খালেকুল ইসলাম ববি। অক্সিজেন ব্যাংক থেকে সেবা পেতে যোগাযোগ করতে হবে ০১৭১১-১৪৫৬৬৮ নাম্বারে।

Firdaus Alam:
Related Post