X

করোনা যুদ্ধে আনোয়ার খান মডার্ণ হাসপাতালে চালু হচ্ছে ২০০ শয্যার ইউনিট

প্ল্যাটফর্ম নিউজ,
বুধবার, ৬ মে, ২০২০

করোনা যুদ্ধে বিভিন্ন হাসপাতাল গুলোর মতো ধানমন্ডির আনোয়ার খান মডার্ণ হাসপাতাল এগিয়ে এসেছে। সরকারের পাশাপাশি করোনা মোকাবিলায় পাশে দাঁড়াবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন হাসপাতাল কর্তৃপক্ষ।

বর্তমানে হাসপাতালটিতে ইনডোর আর আউটডোর মিলে সাধারণ রোগীদের জন্য রয়েছে ৭৫০ বেড। করোনা রোগীদের চিকিৎসার জন্য দু’পাশের দুটি আলাদা ভবনে ২০০ শয্যার হাসপাতালের কাজ চলছে বলে জানিয়েছেন হাসপাতালের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক আনোয়ার খান এমপি। তিনি আরো জানান, ইতিমধ্যেই ডাক্তার নিয়োগ ও সেবিকাদের অতিরিক্ত প্রশিক্ষণও সম্পন্ন হয়েছে।

আনোয়ার খান মেডিকেল কলেজের অধ্যক্ষ বিশিষ্ট শিশু বিশেষজ্ঞ ডা. এখলাসুর রহমান জানান, মে মাসের শুরুতেই রোগী ভর্তি শুরু করা হবে। এই সেবা সাধারণ রোগীদের শতভাগ আস্থা নিশ্চিত করবে বলে আশা করছেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বিভাগীয় প্রধান এবং জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠানের সাবেক পরিচালক ডা. এখলাসুর।

কোভিড-১৯ চিকিৎসায় সরকারের নির্ধারণ করা হাসপাতালগুলোর মধ্যে প্রথম বেসরকারি হাসপাতাল হিসেবে এগিয়ে আসে আনোয়ার খান মডার্ণ হাসপাতাল। বেসরকারি মেডিকেল কলেজ এসোসিয়েশন এর সহযোগিতায় এবং স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশ মেনে ২০০ শয্যার এই ইউনিট শুরু করতে যাচ্ছে হাসপাতাল ও কলেজ কর্তৃপক্ষ। আগামী ৭ মে বৃহস্পতিবার বেলা ১১টায় এ ইউনিটটি উদ্বোধন করা হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রীর মুখ্যসচিব আহমদ কায়কাউস, প্রধান পৃষ্ঠপোষক ও আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজ হাসপাতালের চেয়ারম্যান ড. আনোয়ার হোসেন খান। বিশেষ অতিথি থাকবেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব আলী নূর।

করোনা ইউনিটটি সম্পূর্ণ আলাদা ভাবে কাজ করবে এবং ৭৫০ বেডের হাসপাতালটি সাধারণ রোগীদের জন্য ২৪ ঘন্টাই খোলা রাখা হবে। ডা. এখলাসুর জানিয়েছেন, কোনো প্রকার গুজবে কান না দিয়ে সব ধরণের রোগীকে হাসপাতালে আসতে।

নিজস্ব প্রতিবেদক/ নুসরাত আমরিন

Fahmida Hoque Miti:
Related Post