X

করোনা পরিস্থিতিতে মানিকগঞ্জে দরিদ্রদের পাশে ডা. লুৎফর রহমান

প্ল্যাটফর্ম সংবাদ,

মঙ্গলবার, ১৪ এপ্রিল, ২০২০

সারা বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া মহামারী করোনা ভাইরাস ছড়িয়ে পড়েছে বাংলাদেশেও। দেশের বিভিন্ন জায়গায় চলছে লকডাউন। বাইরে বের হওয়া নিষেধ, দেশ হয়ে পড়ছে কার্যত স্থবির। এমন পরিস্থিতিতে সবচেয়ে এদেশের দরিদ্র জনগোষ্ঠী, যারা দিন আনে দিন খায়, বাড়ি থেকে কাজের জন্যে বের না হতে পারলে যাদের মরতে হবে ক্ষুধার জ্বালায়। এমন দরিদ্র মানুষের জন্যে নিজের বেতনের টাকা থেকে খাদ্যসামগ্রী নিয়ে পাশে দাঁড়িয়েছেন মানিকগঞ্জের গরিবের ডাক্তার হিসেবে খ্যাত ডা. লুৎফর রহমান। তিনি বর্তমানে মানিকগঞ্জ সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা হিসেবে কর্মরত।

ছবিঃ সংগৃহীত

এমনিতেই ডা. লুৎফর রহমান নিজের বেতনের টাকায় এলাকার দু:স্থ্যদের বিনামূল্যে ঔষধসহ চিকিৎসা সেবা দিতেন। তার বাড়ি মানিকগঞ্জ সাটুরিয়া উপজেলার ধানকোরা ইউনিয়নের সাহেব পাড়ায়। এই সংকট সময়ে নিজ গ্রামের মানুষের কথা চিন্তা করে তিনি সোমবার (১৪ এপ্রিল) চাল, ডাল, তেল, লবণ ইত্যাদি নিত্যপ্রয়োজনীয় জিনিস নিয়ে নিজ গ্রামে খুঁজে খুঁজে অতিদরিদ্র অর্ধশত মানুষের প্রতিটি ঘরে গিয়ে নিজ হাতে তুলে দেন খাদ্য সহায়তার প্যাকেট। এসময় তিনি গ্রামের মানুষের স্বাস্থ্যের খবর নেন এবং সাধারণ রোগের ওষুধও দেন। এছাড়া, গ্রামবাসীকে করোনাভাইরাস থেকে সুরক্ষার পরামর্শও দেন।

উল্লেখ্য, ডা. লুৎফর রহমান নিজের অর্থায়নে প্রতিমাসে দ্বিতীয় সপ্তাহের সোমবার কয়েকশত মানুষের চিকিৎসা সেবা প্রদান করে থাকেন। বছরের পর বছর এ ধরনের মহতী সেবার জন্য এলাকার গরিবের চিকিৎসক হিসেবে সবাই চিনেন।

জামিল সিদ্দিকী: A dreamer who want to bring positive changes in health sector in Bangladesh.
Related Post