X
    Categories: COVID-19

করোনায় আক্রান্ত হয়ে টাঙ্গাইলে প্রথম মৃত্যু, সুস্থ হয়ে বাড়ি ফিরলেন এক জন

প্ল্যাটফর্ম নিউজ
বৃহস্পতিবার, ২৩ এপ্রিল, ২০২০

টাঙ্গাইলে করোনায় আক্রান্তদের মধ্যে প্রথম ব্যক্তি হিসেবে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ভূঞাপুর উপজেলার খন্দকার সোহাগ নামের ২২ বছর বয়সী এক ব্যক্তি। অপরদিকে, করোনায় আক্রান্ত হয়ে জেলাটিতে প্রথম মৃত্যুবরণ করেছেন ঘাটাইলের মহিউদ্দিন।

ময়মনসিংহের এসকে হাসপাতাল থেকে গতকাল বুধবার (২২ এপ্রিল) সুস্থ হয়ে বাড়িতে ফিরেছেন সোহাগ। আর ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার মৃত্যুবরণ করেন ২৪ বছর বয়সী ঘাটাইলের মহিউদ্দিন। মৃতের লাশ বুধবার (২২ এপ্রিল) ঢাকাতেই দাফন করা হয়েছে।

ভূঞাপুরে গোবিন্দাসি ইউনিয়নের জিগাতলা গ্রামের খন্দকার সোহাগ ঢাকা থেকে বাড়িতে আসার পর করোনার উপসর্গ দেখা দেয়। পরে তার নমুনা সংগ্রহ করে ঢাকা পাঠানো হয়। পরীক্ষার পর ১২ এপ্রিল রাতে IEDCR থেকে জানানো হয়, তিনি করোনাভাইরাসে আক্রান্ত। পরে তাঁকে চিকিৎসার জন্য ময়মনসিংহে পাঠানো হয়। সেখানে চিকিৎসা শেষে আবার পরীক্ষা করা হয়। পরীক্ষার রিপোর্ট নেগেটিভ আসে অর্থাৎ, তিনি করোনামুক্ত হয়েছেন।

ভূঞাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (UNO) মোছাম্মৎ নাছরিন পারভীন খন্দকার সোহাগের সুস্থতার বিষয়টি নিশ্চিত করে বলেন,

“বুধবার তাঁকে হাসপাতাল থেকে ছুটি দেওয়া হয়। এরপর তিনি এলাকায় ফিরেছেন।”

খন্দকার করোনায় আক্রান্ত হওয়ার পর সোহাগের বাড়ির অন্য সদস্যদেরও নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়েছিল। তাঁদের সবার পরীক্ষার ফল ‘নেগেটিভ’ আসে বলে উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে।

ওদিকে ঘাটাইল উপজেলার রসুলপুর ইউনিয়নের ঘোনার দেউরি গ্রামের রুস্তম আলীর ছেলে মহিউদ্দিন। তিনি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ১১ এপ্রিল থেকে ঢাকার কুয়েত মৈত্রী হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। ঘাটাইলের UNO অঞ্জন কুমার সরকার জানান,

“মহিউদ্দিন মঙ্গলবার দুপুরে মৃত্যুবরণ করেন। তাঁর বড় ভাই আব্দুস সালাম জানিয়েছেন, বুধবার মহিউদ্দিনকে ঢাকাতেই দাফন করা হয়েছে।”

মহিউদ্দিন আগে থেকেই কিডনি সংক্রান্ত জটিলতায় আক্রান্ত ছিলেন। ৪ থেকে ৭ এপ্রিল পর্যন্ত তিনি ঢাকার একটি হাসপাতালে ভর্তি ছিলেন। তখন তাঁর করোনার উপসর্গ দেখা দেয়। নমুনা পরীক্ষার পর তিনি করোনা ভাইরাসে আক্রান্ত বলে শনাক্ত হন।

নিজস্ব প্রতিবেদক/ অংকন বনিক জয়

অংকন বনিক:
Related Post