X

ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা এবং সাংস্কৃতিক সপ্তাহ

গত ২৭ ফেব্রুয়ারি-২০১৬ থেকে ২ মার্চ-২০১৬ পর্যন্ত ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজে অনুষ্ঠিত হয়ে গেল সাপ্তাহ ব্যাপী বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা, সাংস্কৃতিক সপ্তাহ এবং সপ্তাহের শেষে অনুষ্ঠিত হয় পিকনিক, প্রিয়াঙ্কা শুটিং স্পটে।

প্রতি বছরের ন্যায় এবার ও অনুষ্ঠান গুলো আয়োজন করা হয় মেডিকেল কলেজ প্রাঙনে এবং কলেজের সবাই তা স্বতস্ফুর্ত ভাবে অংশগ্রহণ করে। ক্যাম্পাস এ যেন এক সপ্তাহব্যাপী আনন্দ হাসি আর মজা বয়ে গেল এই সব অনুষ্ঠান এর মধ্য দিয়ে।

 

খেলার মধ্যে ক্রিকেট, ভলিবল, ব্যাডমিন্টন, টেবিল টেনিস, ক্যারাম, দাবা, সাতার ইত্যাদি নিয়ে বিভিন্ন প্রতিযোগিতা আয়োজন করা হয়।
সাংস্কৃতিক অনুষ্ঠানমালা গুলো হচ্ছে গান, একক অভিনয়, দলীয় অভিনয়, একক নৃত্য, দলীয় নৃত্য, কৌতুক, উপস্থিত বক্তৃতা ইত্যাদি বিষয়ে প্রতিযোগিতা করে কলেজের ছাত্র-ছাত্রীরা। এই সব প্রতিযোগিতায় বিচাকর হিসেবে দায়িত্বে ছিলেন উক্ত মেডিকেল কলেজের শ্রদ্ধেয় শিক্ষক শিক্ষিকা মণ্ডলী।

ক্রিকেট এ জয়লাভ করে আইএমসি ১৩ তম ব্যাচ। এছাড়া ভলিবল, ব্যাডমিন্টনে জয় লাভ করে আইএমসি ১৪ তম ব্যাচ এর শিক্ষার্থীরা। সাতারে প্রথম হয় নার্সিং বিভাগ থেকে। অন্যান্য প্রতিযোগিতায় জয় লাভ করে বিভিন্ন ব্যাচের বিভিন্ন শিক্ষার্থী ছাত্র-ছাত্রীরা।

 

পুরষ্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয় ১লা মার্চ। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজ এর ম্যানেজিং ডিরেক্টর মেজর জেনারেল এম. আব্দুর রব (পি.এস.সি) স্যার এবং প্রিন্সিপাল প্রফেসর ডাঃ মাহমুদা চৌধুরী ম্যাডাম।

মেডিকেল এ পড়াশুনা অনেক বেশি। দীর্ঘ ৫ বছর ব্যাপী এই কোর্স এ অনেক পড়াশুনার মাঝে যেন প্রানের ছোঁয়া দিয়ে যায় এই সব আয়োজন। সব মেডিকেল এবং ডেন্টাল কলেজে  প্রতি বছর এমন সপ্তাহ আয়োজন করা উচিৎ।

তথ্য ঃ রিফাত হাসান অন্তর
প্ল্যাটফর্ম ক্যাম্পাস প্রতিনিধি,ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজে

Ishrat Jahan Mouri: Institution : University dental college Working as feature writer bdnews24.com Memeber at DOridro charity foundation
Related Post