X

ইউনিভার্সেল মেডিকেল কলেজের প্রথম ব্যাচের ইন্টার্নশীপ শুরু

প্লাটফর্ম নিউজ, শনিবার, ২০জুন, ২০২০

ইউনিভার্সেল মেডিকেল কলেজের এমবিবিএস প্রথম ব্যাচের শিক্ষার্থীরা শিক্ষানবিশ হিসেবে হাসপাতালে কাজ শুরু করেছেন। গত ১৩ জুন লেকচার গ্যালারি ১ এ এক অনাড়ম্বর অনুষ্ঠানে শপথবাক্য পাঠের মধ্য দিয়ে ইন্টার্ন চিকিৎসকদের এই যাত্রা শুরু হলো।

এতে শপথ বাক্য পাঠ করান কলেজের উপাধ্যক্ষ জনাব ডা. ফজলুল করিম। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইউনিভার্সেল মেডিকেল কলেজের ব্যবস্থাপনা পরিচালক জনাব ডা. আশীষ চক্রবর্তী। এছাড়াও উপস্থিত ছিলেন হাসপাতালের সহকারী ব্যাবস্থাপনা পরিচালক ডা. রফিকুল আলম, সার্জারী বিভাগের বিভাগীয় প্রধান ডা. সৈয়দ মাহবুবুল হক, মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান ডা. এনামুল হক, নাক কান গলা বিভাগের সহযোগী অধ্যাপক ডা. আবু নাসের মোহাম্মদ জামিল।


ডা. আশীষ চক্রবর্তী তার বক্তব্যে নবীন চিকিৎসকদের সূক্ষ্মভাবে সিনিয়র চিকিৎসকদের পর্যবেক্ষণ ও তাদের অনুসরণের প্রতি গুরুত্বারোপ করেন৷ ইউএমসি ১ এর প্রশংসা করে তিনি বলেন,

“ইউএমসি ১ এর শিক্ষার্থীরা তাদের পড়াশোনা, আচরণ এবং বিভিন্ন প্রোগ্রামে সক্রিয় অংশগ্রহণের মাধ্যমে কলেজের সুনাম বৃদ্ধিতে অগ্রনী ভূমিকা রেখেছে৷ যা পরবর্তী ব্যাচ সমূহের জন্য অনুকরণীয় হয়ে থাকবে৷”

এসময় তিনি সবার সাফল্য ও সমৃদ্ধি কামনা করেন। এরপর তার পক্ষ হতে নবীন চিকিৎসকদের প্রত্যেকের হাতে একটি করে স্টেথোস্কোপ, এন৯৫ মাস্ক, গগলস এবং একটি ক্রেস্ট তুলে দেয়া হয়৷ উল্লেখ্য, এই ইন্টার্নশিপের মেয়াদ হবে ১ বছর। সব শেষে প্রীতি মধ্যাহ্নভোজের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

নিজস্ব প্রতিবেদক
নাইম হাওলাদার অলি

Fahmida Hoque Miti:
Related Post