X
    Categories: ক্যাম্পাস নিউজ

ঢাকা ডেন্টাল কলেজে অচলাবস্থা,অব্যাহত আছে ইন্টার্ন চিকিৎসকদের ধর্মঘট

বাংলাদেশের একমাত্র পূর্নাঙ্গ সরকারি ডেন্টাল কলেজ -ঢাকা ডেন্টাল কলেজ।

স্বাস্থ্যসেবা কে রোগীদের দোরগোড়ায় পৌঁছে দেয়ার লক্ষ্যে এই ডেন্টাল কলেজকে আধুনিকায়ন করা হয়।
উন্নতমানের দন্ত  চিকিৎসা এর পাশাপাশি সাধারণ স্বাস্থ্যসেবা নিশ্চিতের লক্ষ্যে হাসপাতালটি তে জেনারেল মেডিসিন,জেনারেল সার্জারি তে রোগীদের সেবা প্রদান করা হয়ে থাকে এখানে।কিছুদিন পূর্বে সুসজ্জিত আই,সি,ইউ করা হয় আর সর্বশেষ ইমার্জেন্সি বিভাগও চালু করা হয়।

উল্লেখ্য এই হাসপাতালটি তে প্রায় সব ধরনের স্বাস্থ্য পরীক্ষা নিরিক্ষা এবং এক্স-রে ব্যবস্থা রয়েছে। এছাড়া কিছু ক্ষেত্রে দূর্লভ কিছু স্বাস্থ্য পরীক্ষারও  ব্যাবস্থা  আছে, যা দেশের অন্যান্য হাসপাতালে অপ্রতুল।

হাসপাতালের সেবার মান বৃদ্ধির লক্ষে কলেজ ও হাসপাতালের নানা সমস্যা নিয়ে কথা বলার জন্য ঢাকা ডেন্টাল কলেজ এর ইন্টার্ন চিকিৎসক পরিষদ ও ঢাকা ডেন্টাল কলেজ ছাত্র সংসদের কিছু প্রতিনিধি হাসপাতালটির পরিচালক ডা.জাহিদুর রহমান এর সাথে কথা বলতে যান কিছুদিন পূর্বে ।

এমতবস্থায় তাদের দাবি- তিনি তাদের সমস্যাগুলোর যৌক্তিক সমাধান প্রদান না করে,কোনরকম প্রতিশ্রুতি দিতে অস্বীকৃতি জানান ও প্রতিনিধিদের সাথে অসাদাচারণ করেন।শুধু তাই নয়,কথা বলতে যাওয়া ঢাডেক প্রতিনিধিদের শোকজ এর ভয় দেখান এবং এই বিষয়ে ঢাডেক অধ্যক্ষকে পদক্ষেপ গ্রহণ করতে বলেন।

এসবের পরিপ্রেক্ষিতে ঢাডেক ইন্টার্ন চিকিৎসক পরিষদ,ঢাডেক ছাত্র সংসদ এবং ঢাডেক সাধারণ ছাত্রছাত্রীরা সম্মিলিতভাবে হাসপাতাল পরিচালকের এধরনের অসাদাচারণ এর বিরুদ্ধে  তীব্র নিন্দা জানিয়ে তারা মানববন্ধন আয়োজন করেছে।
এছাড়া তাদের যৌক্তিক দাবিগুলো মেনে নেওয়ার জন্য অনুরোধও করেছেন এই মানববন্ধের মাধ্যমে।তার পাশাপাশি কলেজটির ইন্টার্ন চিকিৎসকরা  তাদের আন্দোলন সফল না হওয়া পর্যন্ত তারা কর্মবিরতিতে আছেন।

 

(প্ল্যাটফর্ম কতৃপক্ষ এর অনুমতি ছাড়া কোনপ্রকার ছবি এবং লেখা কপি করা যাবে না)

প্ল্যাটফর্ম ওয়েব :